২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ২:১৮

বাঁশগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন বাগুলাট

 

স্পোর্টস রিপোর্টার ॥ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ঐতিহ্যবাহী বাঁশগ্রামে হয়ে গেল ফ্রেন্ডসশিপ কাপ ফুটবল টুর্নামেন্ট। শনিবার জমকালো ফাইনালের মধ্য দিয়ে পর্দা নেমেছে জমজমাট এই ফুটবল যজ্ঞের। তুমুল উপভোগ্য, উত্তেজনাপূর্ণ ও প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ফাইনালে স্বাগতিক বাঁশগ্রামের ইংলিশ ক্রীড়া হোমকে টাইব্রেকারে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাগুলাট স্পোর্টিং ক্লাব। নির্ধারিত ও অতিরিক্ত সময়ে কোনা দলই গোল করতে পারেনি।

 

বাঁশগ্রাম আলাউদ্দিন আহমেদ ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত ফাইনাল খেলায় শুরু থেকে শেষ পর্যন্ত ছিল উত্তেজনায় ঠাসা। আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে দু’দল একাধিক গোলের সুযোগ সৃষ্টি করলেও প্রতিপক্ষের জাল খুঁজে পায়নি। যে কারণে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়। সেখানেও গোলশূন্য ড্র থাকার পর ভাগ্য নির্ধারণ হয় ভাগ্যনির্ধারণী টাইব্রেকারে। সেখানে দারুণ দক্ষতা দেখান বাগুলাটের গোলরক্ষক। আর নিদারুণ ব্যর্থতার পরিচয় রাখেন বাঁশগ্রামের খেলোয়াড়েরা। টাইব্রেকারে বাগুলাটের তিন গোলের বিপরীতে বাঁশগ্রাম করতে পারে মাত্র এক গোল। বিজয়ী দলের হয়ে গোলগুলো করেন শাকিল, মিলন ও সুজন। বিজীত দলের একমাত্র গোলদাতা রাসেল।

 

ম্যাচটি কয়েক হাজার দর্শক উপভোগ করেন। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করেন কুষ্টিয়া জেলা পরিষদের সদস্য মফিজ উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সংস্কৃতিকর্মী সবুজ বিশ্বাস, ইংলিশ ক্রীড়া হোমের জাফর স্যার, রেফারি তৌহিদুল ইসলাম তুহিনসহ আরও অনেকে।