২৬শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৮:২৯

পদ্মা নদীতে পাবনা জেলা প্রসাশকের সফল অভিযান।। আটক ৯ জেলের কারাদন্ড

পদ্মা নদীতে পাবনা জেলা প্রসাশকের সফল অভিযানে অবৈধ ভাবে ইলিশ আহরনের সময় ৯ জেলেকে আটক করে ভ্রাম্যামান আদালতে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়। আজ বুধবার বিকেল ৫ টা থেকে শুরু করে রাত ৮ টা পর্যন্ত পাবনা জেলা প্রসাশক মোঃ জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন, পাবনা জেলা মৎস্য অফিসার এই অভিযান পরিচালনা করেন। ৩ ঘন্টার এই অভিযানে ৯ জেলেকে আটক করা হয় এবং ১ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ করে আগুন দিয়ে পুড়িয়ে ফেলা হয় ও ১ মণ মা ইলিশ আটক করে স্থানীয় এতিম খানায় বিতরণ করা হয়। আটককৃতরা হলেন রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মোঃ ইব্রাহিম হোসেন (৪৫),রবিউল ইসলাম (৪০), মনিরুল ইসলাম (৩০) ও শাহিন শেখ (৩০)।

 

পাবনা সদর উপজেলার বাছেদ শেখ (৩০) এবং শাকিল আহমেদ(১৮)। কুষ্টিয়া জেলার খোকশা উপজেলার গফুর বিশ্বাস (৪৫), আব্বাস আলী (৫০) ও মিজান (৩৫)। এদের মধ্যে আব্বাস আলী (৫০) কে ১ মাসের কারাদন্ড এবং অন্যদেরকে ১৫ দিনের করে কারাদন্ড দিয়েছেন পাবনা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জয়নুল আবেদীন। অভিযান চলাকালীন সময়ে পাবনা পুলিশের সদস্যরা সার্বিকভাবে সাহায্য করেন। এছাড়াও অভিযান চলাকালীন সময় উপস্থিত ছিলেন দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসান দোগাছী ইউনিয়ন পরিষদের সচীব আব্দুল মমিন সহ আরো অনেকে।

 

এসময় জেলা প্রসাশক বলেন আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। যে সকল জেলেরা ভাবছেন আজকে ধরা না খেয়ে বেঁচে গেছি আসলে তারা বেঁচে যান নাই। তারা যদি অবৈধ ভাবে ইলিশ আহরনের চেষ্টা করেন তবে আমাদের হাতে অবশ্যই আটক হবেন। তাই আমি সকলের উদ্দেশ্যে বলছি যারা অবৈধ ভাবে মাছ ধরার পরিকল্পনা করছেন তাদের এই পরিকল্পনা কখনো স্বার্থক হবে না।