২৬শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৭:৫৩

প্রথম সুমাইয়া দ্বিতীয় রিমা খোকসায় কলেজ পর্যায়ে উন্নয়ন বক্তৃতা প্রতিযোগিতা

“শিক্ষিত জাতি সমৃদ্ধ দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের উন্নয়ন বক্তৃতা প্রতিযোগিতা ২০১৮, সোমবার বেলা ১২টার সময় খোকসা সরকারী কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

 

উপজেলা নির্বাহী অফিসার ভারপ্রাপ্ত ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মাদ নূর-এ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলেজ উপাধ্যক্ষ প্রদীপ কুমার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহম্মেদ, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার প্রদীপ কুমার সরকার।

 

উপজেলার বিভিন্ন শ কলেজ থেকে ৬জন বিতার্কিক উক্ত বক্তৃতা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। অংশ গ্রহণ কারী কলেজ শিক্ষার্থীরা হলেন শোমসপুর আবু তালেব ডিগ্রী কলেজের ছাত্রী সুমাইয়া আক্তার, ধোকড়া কলেজের শিক্ষার্থী রিমিয়াতুল রিমা, খোকসা কলেজের ছাত্রী মৌমিতা ইজমা, ধোকড়াকলেজের শিক্ষার্থী জান্নাতুল ইমাম, খোকসা ডিগ্রী কলেজের শিক্ষার্থী শাহরিয়ার হোসেন লিখন ও শোমসপুর আবু তালেব ডিগ্রী কলেজের শিক্ষার্থী সুমন হোসেন। বিজ্ঞ বিচারক মন্ডলীদের বিবেচনায় শোমসপুর আবু তালেব ডিগ্রী কলেজের শিক্ষার্থী সুমােইয়া আক্তার প্রথম স্থান ও ধোকড়াকোল কালেজের শিক্ষার্ মোছাঃ রিমিয়াতুল রিমা ২য় স্থান অধিকার করেন। এরা জেলা বিতর্ক প্রতিযোগীতায় অংশ গ্রহণ করার যোগ্যতা অর্ন করেন।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) বলেন, প্রতিটা প্রতিযোগীতার কিছু নিয়ম থাকে, আর কিছু দিক নির্শনা মূলক আদেশ দেওয়া থাকে, তোমরা যারা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে যাচ্ছ, মুল বিষয়ের মধ্য থেকে বক্তৃতায় অংশ গ্রহণ করতে হবে। অবশ্যই সময় ও উচ্চারণ এবং বাচন ভঙ্গির উপর বিশেষ নজর রাখতে হবে। বিশেষ করে অডিয়েন্স তোমার প্রতি আকৃষ্ট হয় এমন ভাবে বক্তৃতা করলে সুন্দর্য ফিরে আসবে বলে আমি মনে করি।

 

খোকসা সরকারি কলেজের শিক্ষার্থী শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীগণ উক্ত বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।