২৬শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:১৯

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের দাবি

 

কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের জোর দাবি উঠেছে। সম্প্রতি কুষ্টিয়ার বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সরকারের ‘সাফল্য ও উন্নয়ন’ শীর্ষক বৈঠকে এ দাবিটি জোরালোভাবে উঠে আসে।

 

ভারতের সীমান্তঘেঁষা জেলা কুষ্টিয়া। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি চিকিত্সার প্রয়োজনে কুষ্টিয়াসহ আশপাশের অন্য জেলার অসংখ্য মানুষ প্রতিদিন বৃহত্তর কুষ্টিয়ার দর্শনা স্থলবন্দর হয়ে ভারত গমন করেন। কিন্তু কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার না থাকায় এ অঞ্চলের মানুষকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ। ফলে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ আশপাশের জেলার মানুষের দীর্ঘদিনের দুর্ভোগ লাঘব ও ভিসা আবেদন ফরম জমা সহজীকরণে কুষ্টিয়া জেলা সদরে ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের জোর দাবি করা হয়। এ দাবির প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের এমপি মাহবুব-উল আলম হানিফ বিষয়টি বিবেচনার আশ্বাস দেন। তিনি বলেন, ভারতীয় হাইকমশিনের সাথে আলোচনার ভিত্তিতে কুষ্টিয়ায় ভিসা সেন্টার স্থাপনের বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হবে।

 

কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি হাজী মোঃ রবিউল ইসলাম জানান, কুষ্টিয়ার বৃহত্ ব্যবসায়ী সংগঠন চেম্বার অব কমার্সের পক্ষ থেকেও এখানে ভারতীয় ভিসা সেন্টার স্থাপনের দাবি করা হয়েছে।