২৬শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:০৮

কুষ্টিয়া জেলা পর্যায়ে জয়ীতাদের সম্মাননা প্রদান

কুষ্টিয়া : ‘জয়িতা অšে^ষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায়’’ কুষ্টিয়া জেলা পর্যায়ে জয়ীতাদের সম্মাননা প্রদান করা হয়েছে।
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ প¶ এবং বেগম রোকেয়া দিবস-২০১৮ পালন উপল¶ে রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা ও সম্মাননা প্রদান করেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন।
এসময় তিনি বলেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীদের অবহেলিত রেখে প্রকৃত উন্নয়ন সম্ভব নয়। নারী নির্যাতন বন্ধ করতে তাদের শি¶িত এবং সচেতন করার কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, পিছিয়ে পড়া নারী সমাজের জাগরণে বেগম রোকেয়ার যে অবদান তা অ¯^ীকার করার উপায় নেই। তিনি বেগম রোকেয়ার লালিত ¯^প্ন বাস্তবায়নে নারীদের আরও বেশি কর্মকান্ডে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।
জয়িতা অšে^ষণে বাংলাদেশ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর যৌথভাবে অনুষ্ঠানের আয়োজন করে।

 

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার সোহেল রহমান, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মর্জিনা খাতুনসহ কুষ্টিয়া জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ সুশীল সমাজের প্রতিনিধি ও নারী সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা রেখা খাতুন, অর্থনৈতিকভাবে সফলতা অর্জনকারী আকলিমা খাতুন মিনা, শি¶া ও চাকরি ¶েত্রে সফলতা অর্জনকারী জেসমিন টুলী, সফল জননী আমেনা বেগম এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় এম শম্পা মাহমুদকে কুষ্টিয়া জেলা থেকে নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ ‘জয়িতা’কে সম্মাননা প্রদান করা হয়।

 

এস এম জামাল, কুষ্টিয়া থেকে।
মোবা- ০১৭১৯৬৩৪৫৮৫