২৯শে জানুয়ারি, ২০২০ ইং | ১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৯

কুমারখালীতে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

কুৃষ্টিয়া কুমারখালীতে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ( সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা আরো জোরদারকরণ বিষয়ক, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক (হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ ইউনিটের আয়োজনে ও কুমারখালী উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে শনিবার সকালে স্থানীয় আবুল হোসেন তরুন অডিটোরিয়ামে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কুৃষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মায়ের সুস্থ ও সুন্দর দেহ গঠন, শারীরিক ও মানশিক বিকাশে নরমল ডেরিভারী বা স্বাভাবিক প্রসবের বিকল্প নেই।তিনি আরো বলেন,এই সেবা জনগনের দ্বারপ্রান্তে পৌছে দিতে ব্যাপক প্রচার-প্রচারণা ও কার্যকারি পদক্ষেপ গ্রহন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন পরিচালক (এমসিএইচ সার্ভিসেস) এবং লাইন ডাইরেক্টর (এমসিআরএএইচ) ডাঃ মোহাম্মদ শরীফ, স্থানীয় সরকার কুৃষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের উপ- পরিচালক মৃণাল কান্ত দে, কুৃষ্টিয়া মেডিকেল কলেজেরর অধ্যক্ষ ও বিএমএ এর সভাপতি ডাঃ এস এম মুস্তানজিদ, কুৃষ্টিয়া সিভিল সার্জন ডাঃ রওশন আরা বেগম, কুৃষ্টিয়া পরিবার পরিকল্পনার উপ পরিচালক সরদার মোঃ হান্নান, কুমারখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান খান, কুমারখালী পৌরসভা মেয়র মোঃ সামছুজ্জামান অরুন, কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেরর পঃ পঃ কর্মকর্তা ডাঃ মোঃ আকুল উদ্দিন সহহ প্রমুখ।

মেডিকেল অফিসার ডাঃ মোঃ ফজলুল হক এর সার্বিক সহযোগীতায় ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ ওমর ফারুক এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমারখালী মাতৃসদনের কর্মকর্তা ডাঃ সুসেন সাহা, কুমারখালী উপজেলা শিক্ষা অফিসার মোঃ জালাল উদ্দীন, কুমারখালী উপজেলা সমাজসেবা বিষয়ক কর্মকর্তা মোহাম্মদ আলী, যদুবয়রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শরিফুল আলম,বাগুলাট ইউপি চেয়ারম্যান জামাল সরকার, সদকী ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল মজিদ, চাপড়া ইউপি চেয়ারম্যান মনির হাসান রিন্টু সহ প্রমুখ।