২৬শে জানুয়ারি, ২০২০ ইং | ১২ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৯:৩১

কুমারখালীতে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন ২০১৯ নির্বাচন পরিচালনা থেকে সকল বিষয়ে পরিপূর্ণ

রয়েছে নির্বাচন কমিশন অফিসার, পোলিং অফিসার, প্রিজাইডিং অফিসার, পুলিশ, আনসার, ভিডিপি, পর্যবেক্ষক হিসেবে দেশি-বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিক এবং সর্বোপরি স্ট্রাইকিং ফোর্স হিসাবে আর্মস বাহিনী মোতায়েন রয়েছে।
চলছে সগর্বে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন বলছি কুমারখালী উপজেলার হোগলা দরবেশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন এর বর্ণনা।

ঘড়ির কাটা যখন ৯টার সই সই ঠিক তখনই বিদ্যালয়ের প্রধান শিক্ষক  খন্দকার মোস্তফা শাহিন মাসুম সহ সকল শিক্ষক শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

বিরতিহীনভাবে বেলা ১ টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এবারে বিদ্যালয়ের মোট তিনটা ক্লাসে প্রার্থী প্রতিদ্বন্দ্বি জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। ভোটারদের তাদের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে এবারের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে প্রতিনিধি নির্বাচন করবে। জাতীয় নির্বাচন এর আদলে এই শিশু বা খুদে শিক্ষার্থীদের এই বিষয়গুলো সম্পূর্ণ মনমুগ্ধকর এবং খুব আকর্ষণীয় ছিল বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবক ও বাবা আমাদের বাবা আমাদের অনুপ্রেরণা। উৎসবমুখর পরিবেশে পরিণত হয়েছিল বিদ্যালয় প্রাঙ্গন।

 

শিক্ষার্থীদের মধ্যে প্রাণবন্ত তাই বলে বলছিলেন তারা শিক্ষা জীবন থেকেই ডেমোক্রেসি’ বা ভোটাধিকার নিজেরা কিভাবে প্রয়োগ করতে হয় তা আমরা হাতে-কলমে প্রশিক্ষণ নিচ্ছি এভাবে স্টুডেন্ট কাউন্সিল নির্বাচনে।
বিরতিহীনভাবে বেলা ১টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ১টার পরে ভোট গণনার পরে জানা যাবে এবারে কে আগামী এক বছরের জন্য নির্বাচিত হল স্কুলের স্টুডেন্ট কাউন্সিলের পরিচালনার দায়িত্বে।