১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১১:১০

কুমারখালীতে মেধাবী ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ ও দুস্থদের মধ্যে সেলাইমেশিন বিতরণ

 

আজ শুক্রবার কুমারখালী সরকারী বিশ্ববিদ্যালয়ে উপজেলার দুস্হ দরিদ্র মানুষের সেলাই মেশিন ও মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করা হয় ।

কুমারখালীর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মোঃ আব্দুল্লাহ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাংসদ ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ,বিশেষ অতিথি ছিলেন কাজী আকতার হোসেন, অধ্যাপক অবঃ লেঃ কর্নেল মোফাজ্জেল হোসেন , পৌর মেয়র শামচ্ছুজ্জামান অরুন,কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সরোয়ার হোসেন পাবলিক লাইব্রেরীর সাধারন সম্পাদক মমতাজ বেগম, প্রভাষক আব্দুল আওয়াল,প্রভাষক জিল্লুর রহমান , আব্দুর রহমান,ওমর মোর্শেদ টগর প্রমূখ। কুমারখালী ওয়েলফেয়ার এসোসিয়েশন মূল উদ্দেশ্যই আত্মমানবতায় মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষে সেবা দান করা।

 

সে লক্ষেই ২০০৩ সাল থেকে প্রতি বৎসর কুমারখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ বই, খাতা, কলম,ব্যাগ,স্কুল ড্রেস,দিনপঞ্জিকা, দুস্হ মহিলাদের জন্য সেলাই মেশিন, দুস্ত দরিদ্র মানুষের জন্য ভ্যান দুস্ত পরিবারে বিবাহের ব্যবস্হা করা,দু্স্হ দের মাঝে শীত বস্ত্র ও কম্বল বিতরণ করা এবং মুক্তিযোদ্ধাদের এককালীন সম্মানী ভাতা প্রদান করে থাকে। পাশাপাশি গত কয়েক বৎসর মারাত্মক মরণ ব্যাধি ক্যান্সার এর উপর লেঃ কর্নেল(অব) ডাঃ মোঃ মোফাজ্জেল হোসেন স কুমারখালীবাসির জন্য সেমিনার করে থাকেন এবং ক্যান্সার উপরে প্রামাণ্য চিত্র প্রর্দশন করে ক্যান্সার প্রতি জন সচেনতা সৃষ্টি করেছেন। এছাড়াও মেধাবীদের
শিক্ষা বৃত্তি প্রদান করছে।