১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৪:৩৮

রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের ১ম একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হলো আজ বুধবার

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতি বিজড়িত কুষ্টিয়াতে প্রতিষ্ঠিত রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কাউন্সিলের প্রথম সভা আজ বুধবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহজাহান আলীর সভাপতিত্বে এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. ইসমত অারার পরিচালনায় উক্ত সভায় ৫টি অনুষদের ডিনসহ ৮টি বিভাগের প্রধানেরা উপস্থিত ছিলেন।

 

সভায় বহিঃ সদস্য হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের স্বপ্নদ্রষ্টা প্রতিষ্ঠাতা ও ইসলামী বিশ্ববিদ্যালয় আইন বিভাগের অধ্যাপক প্রফেসর ডঃ মোহাম্মদ জহুরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. হালিমা খাতুন, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. আবু সাঈদ মোহাম্মদ আলী এবং অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মামুন। সভায় ২০ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জন্য অনুষদ ও বিভাগের বিষয় পরিকল্পনা গ্রহণ, প্রত্যেকটি প্রোগ্রামের বিধি ও কারিকুলাম অনুমোদন, অর্গানোগ্রাম অনুমোদন, ছাত্র আচারণবিধি ও পরীক্ষা শৃঙ্খলা বিষয়ক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সদ্য প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও গতিশীলতা আনয়ন ও মানসম্মত শিক্ষা বিস্তারে একাডেমিক কাউন্সিলের সদস্যগণের মতামতের ভূয়সী প্রশংসা করা হয়।
উল্লেখ্য আগামীকাল বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভা ও বিওটির সভা অনুষ্ঠিত হবার কথা রয়েছে।