১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১:০৪

দু‍‍টি কলার দাম ৪৪২ টাকা দেখেই হতভম্ব নায়ক

ঢাকা: একজোড়া কলার দাম ৪৪২ রুপি ৫০ পয়সা! মূল্যটা চোখ ছানাবড়া করে দেওয়ার মতোই। বলিউড অভিনেতা রাহুল বোসও হতভম্ব হয়ে গেছেন।

ভারতে চণ্ডীগড়ের পাঁচতারকা হোটেল জেডব্লিউ ম্যারিয়টে শরীরচর্চার পর দুটি কলা অর্ডার দিয়েছিলেন তিনি। সেগুলো আনন্দ নিয়েই সাবাড় করেছেন। কিন্তু রুমে ফিরে বিল দেখে মুখ দিয়ে আর কথা বের হচ্ছিল না তার!

মঙ্গলবার (২৩ জুলাই) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ নিয়ে একটি ভিডিও প্রকাশ করেন রাহুল বোস। দুটি কলার জন্য ভ্যাটসহ ৪৪২ রুপি নেওয়ার ঘটনা তুলে ধরেন তিনি।

টুইটার ব্যবহারকারীদের অনেকে কলার চড়া দাম দেখে বিদ্রুপ ও রসিকতা করেছেন। একজনের মন্তব্য, সোনার থালার কলা। অন্যজনের মতে, পাঁচতারকা হোটেলটি নিশ্চয়ই তারকাদের জন্য সোনামিশ্রিত বিশেষ কলা তৈরি করে! কেউ কেউ গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগ তুলে দুষেছেন জেডব্লিউ ম্যারিয়টকে।

মিশ্র প্রতিক্রিয়াও দেখিয়েছেন টুইটার ব্যবহারকারীরা। একজনের প্রশ্ন, ‘বেশি ভাড়া দিয়ে রুম নিতে পারলে খাবারেও বেশি দাম দিতে পারবেন না?’ একই সুরে অন্য একজনের মন্তব্য, ‘অনেকের বেতনের দ্বিগুণ অঙ্ক ২৫ হাজার রুপি ভাড়ার রুমে থেকে কলার দাম বেশি নিয়ে হা-হুতাশ করেন কেন! হোটেলগুলো বেশি দাম নেয় কারণ আপনারা দেন।’

আরেকজন বলেন, ‘৭ রুপির এককাপ চা যদি পাঁচতারকা হোটেলে ২৫০ রুপি হয়, তাহলে কলার দাম বেশি হবে না কেন? অর্ডার দেওয়ার আগে দাম জেনে নেবেন।’ মধ্যবিত্ত শ্রেণির একজন টুইটার ব্যবহারকারী রাহুল বোসকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘সিনেমা হলে পপকর্ন কিনলে আমাদেরও একই অনুভূতি হয়।’