১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৬:৫৭

মুক্তির প্রথম দুই দিনেই ২৮৫ কোটি রূপি ঘরে তুলে নিলো ‘বাহুবলী ২

নিউজ ডেস্কঃ মুক্তির প্রথম দুই দিনেই ২৮৫ কোটি রূপি ঘরে তুলে ইতিহাস তৈরি করেছে এস এস রাজমৌলির ‘বাহুবলী ২ : দ্য কনক্লুশন’। সিনেমাটির প্রশংসায় পঞ্চমুখ বলিউডি পরিচালকেরাও!

মুক্তির আগেই ‘বাহুবলী ২’য়ের প্রশংসা করেছিলেন পরিচালক রামগোপাল বর্মা। ‘বাহুবলী’ পরিচালক রাজমৌলির পাশে বাকিদের অপরিণত টিভি সিরিজ নির্মাতা বলেও ব্যঙ্গ করেন তিনি। এবারে ‘বাহুবলী’কে ভারতের ‘যুগান্তকারী’ ছবি বলে উল্লেখ করলেন তিনি। রামগোপাল ছাড়াও বক্স অফিস বিশেষজ্ঞ তরণ আদর্শ ও পরিচালক মহেশ ভাটের মুখেও শোনা গেল ‘বাহুবলী’র সুনাম।

এস এস রাজমৌলিকে পরিচালক হিসেবে প্রতিষ্ঠা পেতে সাহায্য করায় করণ জোহরকে ধন্যবাদ জানিয়ে রাম গোপাল বর্মা লিখেছেন, করণ জোহরকে সাধুবাদ জানাই কারণ তিনি রাজমৌলির মতো এক ‘হীরার টুকরো’কে খুঁজে পেয়েছিলেন। ‘বাহুবলী’ ভারতীয় ছবির ইতিহাসে একটি কালজয়ী ও যুগান্তকারী ঘটনা। ভারতীয় ছবি আজ ‘বাহুবলী পূর্ব’ ও ‘বাহুবলী পরবর্তী’ এ দুই ভাগে বিভক্ত।

খান, কাপুর ও চোপড়াদের ভিড়ে ‘বাহুবলী’র এ জয়কেও অন্যভাবে দেখছেন বর্মা। তিনি বলেন, খান, চোপড়া ও রোশনদের ছাড়িয়ে গেছে ‘বাহুবলী ২’। এ ছবির সাফল্য এটাই প্রমাণ করে বলিউড এখন আর শুধু নামধারী অভিনেতা-অভিনেত্রীদের দাপটেই চলে না। সব কিছুর উর্ধ্বে গিয়ে সাফল্যের চূড়ায় অবস্থান করছে ‘বাহুবলী’।
তরণ আদর্শ লিখেছেন, ঈদ, পূজা, দিওয়ালি, ক্রিসমাস কিংবা কোনো বড় ছুটির দিন ছাড়াই এমন বিজয় সত্যিই দুর্লভ। বলিউডের ইতিহাসে এটিই প্রথম সিনেমা যা কর্মদিবসে মুক্তি পেয়ে আয়ের এমন রেকর্ড তৈরি করল।

পরিচালক মহেশ ভাট লিখেছেন, ভারতীয় সিনেমাকে নতুন করে চেনাবে ‘বাহুবলী ২’। আমাদের এতদিনের সব ভাবনা-চিন্তাকে ভেঙে দিয়েছে রাজমৌলির এ সিনেমা। খেল বদলে দেওয়া চাল চেলেছে ‘বাহুবলী ২’।

প্রভাস, রানা দগ্গুবতী, সত্যরাজ, আনুশকা শেঠি, তামান্না অভিনীত এ ছবিটি ২০১৫ সালের সাড়াজাগানো ছবি ‘বাহুবলী : দ্য বিগিনিং’য়ের সিকুয়াল।

Leave a Reply

Your email address will not be published.