২০শে নভেম্বর, ২০১৯ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ২:২৭

কুমারখালী অভেদানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও ডেন্টাল পরিচর্যা প্রশিক্ষন অনুষ্ঠিত

কুমারখালী অভেদানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও ডেন্টাল পরিচর্যা প্রশিক্ষন অনুষ্ঠিত……

আজ কুষ্টিয়ার কুমারখালী উপজেলার ঐতিহ্যবাহী অভেদানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ ও শিক্ষার্থীদের ডেন্টাল পরিচর্যা প্রশিক্ষণ প্রদান করা হয়।
বিদ্যালয়ে হলরুমে সকাল ১০ টার সময়  শিক্ষার্থীদের “মা”দের নিয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোলাম মোর্শিদ মিলন মা সমাবেশে বক্তব্য দেন। তিনি বলেন, সন্তানের প্রথম শিক্ষক আপনারা মা। প্রতিটা মা সন্তানের সব খবর আগে জানতে পান, এটা প্রভুর বিশেষ অবদান। সন্তানের কিছু হলে মা আগে জানতে পারে। অতএব আপনাদের সন্তানদের প্রতি যন্তবান হোন। মা হতে হবে সন্তানের সবচেয়ে কাছের বন্ধু। সন্তানকে সু শিক্ষিত করতে মায়ের ভুমিকা সবচেয়ে বেশি হতে হবে। নেপোলিয়ান বলেছিল,  আমাকে একটি ভাল মা উপহার দিন, আমি একটি ভাল জাতি উপহার দিব।

অতএব মা ভাল হতে হবে, সন্তানের শিক্ষার প্রতি যন্তবান হতে হবে।

অন্যানের মধ্যে বক্তব্যদেন বিদ্যালয়ের শিক্ষক খোন্দকার মোস্তাক শাহীন (মাসুম) Khondkar Mostafa Shahin Masumও দিপেন পাল ( Dipen Paul)বিপুল এবং উপস্থিত মায়েরা।
মা সমাবেশের পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ডেন্টাল পরিচর্যা প্রশিক্ষণ প্রদান করেন সামাজিক মানুষ ও ডেন্টাল প্রশিক্ষণ প্রাপ্ত ডাক্তার মজিবর রহমান।

তিনি দির্ঘ ৫ বছর যাবত সেচ্ছাশ্রমে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে দাঁতের পরিচর্যা ও বিভিন্ন রোগেরব বিষয়ে সচেতনতা মূলক প্রশিক্ষণ দিয়ে আসছেন। এরই অংশ হিসাবে আজ শনাবার বেলা ১২ টার সময় কুমারখালী অভেদানন্দ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ডেন্টাল প্রশিক্ষণ দিয়েছেন।
এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীদের দাঁতের খোজ খবর নেন এবং পরিস্কার পরিচ্ছেন্নতার প্রতি যন্তবান হওয়ার পরামর্শ প্রদান করেন।  এ সময় ডেন্টাল সংস্লিষ্ট বিভিন্ন বিষয়ে তাৎক্ষনিক প্রতিযোগিতা মুলক পরীক্ষায় প্রথম দ্বিতিয় ও তৃতীয় স্থান অর্জনকারীকে পুরস্কৃত করা হয়। বিদ্যালয়ের শিক্ষক গণ এ সময়  উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.