১২ই নভেম্বর, ২০১৯ ইং | ২৯শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ১২:০১

রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই-এরশাদ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, আগামীতে কী ঘটবে তা বলা মুশকিল। কারণ, রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই।

রোববার সকালে জাতীয় প্রেস ক্লাবে ৫৮টি দল নিয়ে গঠিত ‘সম্মিলিত জাতীয় জোট’ -এর ঘোষণা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ উপলক্ষ্যে আয়োজিত সাংবাদিক সম্মেলনে জানানো হয়, নতুন গঠিত এ জোটের চেয়ারম্যান হুসাইন মুহাম্মদ এরশাদ এবং মুখপাত্রের দায়িত্ব পালন করবেন জাপার মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার।

জোটের ঘোষণা দিয়ে এরশাদ বলেন, এ জোট আগামী নির্বাচনের যেকোনো ফলাফল মেনে নেবে। নির্বাচনে যাই হোক না কেন জোট বহাল থাকবে। জোটভুক্ত দলগুলো বিপদে-আপদে একে অপরের সঙ্গে থাকবে। আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য হবে জাতীয় পর্যায়ে নির্বাচনসহ সকল নির্বাচনে অংশগ্রহণ, দেশের শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠা ও সমাজে ন্যায় বিচার নিশ্চিত করে সমৃদ্ধ বাংলাদেশ গড়া।

তিনি বলেন, ইসলামী মূল্যবোধের উপর কাজ করবে এ জোট। বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠা, অর্থনৈতিক মু্ক্তি নিয়ে কাজ করে আধুনিক বাংলাদেশ প্রতিষ্ঠাই এই জোটের প্রধান লক্ষ্য। আমরা নিজ নিজ ধর্ম অধিকার নিশ্চিত করব। কারও ধর্মীয় বিশ্বাসে আঘাত করব না। কাউকে করতেও দেব না।
সাবেক এ রাষ্ট্রপতি বলেন, জাতীয় নির্বাচনের প্রার্থী মনোনয়নের ক্ষেত্রে দলের চেয়ে প্রার্থীর যোগ্যতাকে প্রাধান্য দেবে এ জোট। নির্বাচনী ইশতেহার জোটের কোনো দলের সঙ্গে সাংঘর্ষিক হতে পারবে না। তবে জোটভুক্ত সব দল নিজ নিজ দলের আদর্শ নিয়ে কর্মকাণ্ড চালাতে পারবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা ক্ষমতাসীন দলের সঙ্গে জোট করেছিলাম। তখন ১৪ দল ছিল। আমরা যোগ দেয়ার পর মহাজোট হয়। কিন্তু আমরা সেই জোট ছেড়েছি। এখন আমরা সংসদে বিরোধী দল হিসেবে আছি।

Leave a Reply

Your email address will not be published.