২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৩:৩৫

রংপুরে ৪০০ ভূয়া অস্ত্রের লাইসেন্স সিন্ডিকেটের মুল হোতার স্বীকারোক্তি

নিউজ ডেস্কঃ রংপুরে চাঞ্চল্যকর চার’শ অস্ত্রের ভুয়া লাইসেন্স প্রদানকারি সামছুল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন। শুক্রবার সন্ধায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যােিজস্ট্রেট কামরুল হাসান এর আদালতে এ স্বীকারোক্তি দেন তিনি।

দুদকের রংপুর সমন্বয় অফিসের সহকারি পরিচালক আতিকুর রহমান জানান, রংপুর ডিসি অফিসের জিএম শাখা থেকে জেলা প্রশাসকের সই জাল করে ও ভূয়া পুলিশ ভেরিফিকেশন দিয়ে ব্যাকডেটে ভূয়া কাগজপত্র তৈরি করে চারশ অস্ত্রের লাইসেন্স প্রদানকারী সামসুল ইসলামের নামে মামলা করে দুদক। ৬ জুলাই সামসুলকে রাজধানীর নিউ মার্কেট এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব-১৩। প্রথমে ৫ দিন পরে আবারো তিনদিন রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে শুক্রবার সন্ধায় সামছুল আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন।

২০০৩ সাল থেকে ২০১৫ সালের মধ্যে সামসুল ও তার সিন্ডিকেট রংপুর ডিসিদের সই জাল করে ব্যাকডেটে ৪০০ বেশী আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেন। এর মাধ্যমে তিনি কোটি কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হয়েছে। ঘটনাটি প্রকাশ হওয়ায় গত ১৮ মে তার অফিসে অভিযান চালিয়ে সামসুলের আলমিরা থেকে ১৫টি ভূয়া আগ্নেয়াস্ত্রের লাইসেন্স, ১৫ টি ভূয়া লাইসেন্সের ভলিউম, ৭ লাখ নগদ টাকা, ১১ লাখ টাকার এফডিআর ও ২ লাখ টাকার সঞ্চয় পুত্র উদ্ধার করা হয়। ওইদিনই তিনি কৌশলে পালিয়ে আত্মগোপন করেছিলেন।

Leave a Reply

Your email address will not be published.