১৯শে জুলাই, ২০১৯ ইং | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ | বিকাল ৪:১৭

ধর্ষণের দায়ে সিঙ্গাপুরে বাংলাদেশির কারাদণ্ড

নিউজ ডেস্কঃ সিঙ্গাপুরে প্রবাসী স্বামীর সঙ্গে দেখা করতে আসা এক চীনা নারীকে ধর্ষণের দায়ে আনোয়ার হোসেন (৩২) নামে এক বাংলাদেশির ১১ বছরের কারাদণ্ড দিয়েছেন সিঙ্গাপুরের আদালত। ওই বাংলাদেশি যুবক সিঙ্গাপুরে একটি নির্মাণ প্রকল্পে সুপারভাইজার হিসেবে কাজ করতেন।

একজন পর্যটকের ওপর হামলার সাজা হিসেবে সিঙ্গাপুরের হাইকোর্ট তাকে ৯ বার বেত্রাঘাতেরও আদেশ দিয়েছেন।

জানা যায়, ৪৪ বছর বয়সী ওই চীনা নারী তার প্রবাসী স্বামীর সঙ্গে দেখা করতে গতবছর ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুরের গেইলাংয়ে আসেন। যে বাড়িতে তার স্বামী থাকতেন, তার পাশের ঘরেই আনোয়ার ভাড়া থাকতেন।

উল্লেখ্য, মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি আনোয়ার একটি টুথব্রাশ হাতে নিয়ে তার ওই প্রতিবেশীর দরজায় নক করে। তখন ওই নারীর স্বামী বাসায় ছিলেন না। দরজা খুলে ওই নারী টুথপেস্ট দিতে চাইলেও আনোয়ার দরজা আটকে দুই দফা তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ করা হয় মামলায়। ওই রাতেই গ্রেপ্তার হওয়ার পর আনোয়ার মামলার বিচারের সময় প্রাথমিকভাবে দাবি করেন, তিনি ওই নারীর সঙ্গে শারীরিক সম্পর্ক করার জন্য টাকা দিয়েছেন। কিন্তু পরে জেরার মুখে তিনি ধর্ষণের বিষয়টি স্বীকার করে নেন।

চ্যানেল নিউজ এশিয়ার খবরে বলা হয়, আদালতের ডেপুটি পাবলিক প্রসিকিউটর কবিতা উথরাপাথি আসামির ১২ বছরের কারাদণ্ডের আবেদন করেছিলেন।

অন্যদিকে আনোয়ারের আইনজীবী প্রদীপ পিল্লাই শুনানিতে বলেন, তার মক্কেল ৯ বছর ধরে সিঙ্গাপুরে আছেন এবং অতীতে এ ধরনের অপরাধ করেননি। যেহেতু তিনি দোষ স্বীকার করেছেন, সেহেতু তার ১০ বছরের বেশি সাজা হওয়া উচিৎ নয়।

সিঙ্গাপুরের আইনে এ ধরনের অপরাধে ২০ বছর পর্যন্ত কারাদণ্ডের বিধান থাকলেও শুনানি শেষে ১১ বছরের কারাদণ্ড ও বেত্রাঘাতের রায় দেন বিচারক।

Leave a Reply

Your email address will not be published.