১৭ই নভেম্বর, ২০১৯ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | সকাল ৬:৫৫

কুমারখালীতে সেচ ও সেচ সার্ভিস চার্জ বিষয়ক মত বিনিময় সভা

কুষ্টিয়াঃ  কুমারখালীতে পানি ব্যবস্থাপনা সংগঠনের সাথে সেচ ও সেচ সার্ভিস চার্জ বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া শাখার উপ প্রধান সম্প্রসারন কর্মকর্তা দপ্তর এই সভার আয়োজন করেছে।
২৭ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে যদুবয়রা পানি উন্নয়ন বোর্ডের সভা কক্ষে এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া শাখার উপ প্রধান সম্প্রসারন কর্মকর্তা মোঃআব্দুল মতিন এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড কুষ্টিয়া শাখার মুখ্য সম্প্রসারন কর্মকর্তা মোঃআইয়ুব আলী।
প্রধান অতিথি বলেন কৃষকদের সেবা প্রদানের মাধ্যকে বাংলাদেশ কে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করা বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মুল উদ্দেশ্য।কিন্তু তা কিছু নিয়মের মধ্যে সীমাবদ্ধ।আপনারা যদি সেই নিয়ম অমান্য করেন তা হলে সরকারি বিধি মতাবেক আপনাদের পানি সরবরাহ বন্ধ থাকবে।তিনি আরো বলেন, গত ১৮ এপ্রিল মতবিনিময়ের মাধ্যমে আপনা প্রতিশ্রুতি দিয়েছিলেন আগামী ১৫ দিনের মধ্যে বকেয়া সার্ভিস চার্জের অর্ধেকটা পরিশোধ করবেন এবং সেই শর্তে গত ২০ এপ্রিল আপনাদের পানি সরবরাহ করা হয়েছে কিন্তু আপনারা সার্ভিস চার্জ পরিশোধে ব্যর্থ হয়েছেন।সুতরাং এভাবে চলতে থাকলে আগামী বছর বা দিন গুলোতে পানি সরবরাহ সম্পূর্ণ রুপে বন্ধ থাকিবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহীনুজ্জামান বলেন সেচ সার্ভিস পরিশোধে ব্যর্থ হলে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহন করা হবে।তিনি আরো বলেন জনস্বার্থে সেচ সার্ভিস পরিশোধ প্রচারের লক্ষে উপজেলার প্রতিটি মসজিদে নোটিশ পাঠানো হবে এবং স্থানীয় টিভি চ্যানেলে বিজ্ঞপ্তি দেওয়া হবে।

অনন্যা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া খামার বাড়ি ও কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ পরিচালক ড.এম সাহাব উদ্দিন,কুমারখালী উপজেলা কৃষি কর্মকর্তা মোঃসেলিম আহমদ।

কুষি সম্প্রসারন অধিদপ্তরের উপদর্শক মোঃ আইয়ুব হোসন পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন কৃষি কর্মকর্তা/কর্মচারী ,বিভিন্ন ইউনিয়নের সেচ সার্ভিস চার্জ আদায় কমিটির সভাপতি,সাধারন সম্পাদক সদস্য বৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.