২৫শে জানুয়ারি, ২০২০ ইং | ১১ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:২৪

ব্রিজে নেই, দুর্ভোগে ৬ গ্রামের মানুষ

নিউজ ডেস্কঃ গাইবান্ধার সাঘাটা উপজেলার অনন্তপুর গ্রামের রেললাইন সংলগ্ন কাদের আলী দহব্রিজের এপ্রোচ ভেঙে যাওয়ায় এর ওপর দিয়ে সরাসরি যানবাহনসহ জনসাধারণের চলাচল বন্ধ হয়েছে। এপ্রোচের উপর সাঁকো দিয়ে হেঁটে ঝুঁকি নিয়ে যাতায়াত করছে সাধারণ মানুষ।

 

গত বন্যায় ব্রিজটির পশ্চিম পাশের সংযোগ সড়কের এপ্রোচ ভেঙে যায়। কিন্তু আজও সড়কটি পুনরায় নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়নি। ফলে দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় ৬ গ্রামের মানুষকে।

 

স্থানীয়রা জানান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের অধীনে গত অর্থবছরে সাঘাটা উপজেলার কচুয়া ইউনিয়নের অনন্তপুর গ্রামে রেললাইন সংলগ্ন রাস্তার খালের উপর প্রায় ২২ লাখ টাকা ব্যয়ে ব্রিজটি নির্মাণ করা হয়।

 

অনন্তপুর গ্রামের ব্যবসায়ী আকবর আলী বলেন, বন্যার পানির স্রোতে ব্রিজের পশ্চিম পাশে প্রায় ৩০ ফুট এলাকাজুড়ে এপ্রোচ ভেঙে গর্তের সৃষ্টি হয়।

 

এরপর আর সেখানে এপ্রোচ পুননির্মাণ না করায় এলাকাবাসী বাসের সাঁকো নির্মাণ করে ঝুঁকি নিয়ে চলাচল করছে। এতে করে বাটি, অনন্তপুর, গাছাবাড়ী, কচুয়া, চন্দনপাঠ, বুরুঙ্গী গ্রামের জনসাধারণ ও স্কুলগামী শিক্ষার্থীদের দুর্ভোগে পোহাতে হচ্ছে।

 

কচুয়া ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান বলেন, আমাকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিঠুন কুন্ডু মাটি কাটার জন্য নির্দেশ দিয়েছেন।

 

সাঘাটা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিঠুন কুন্ডু’র সঙ্গে মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি স্থানীয় চেয়ারম্যানকে এ বিষয়টি অবগত করেছি। তিনি জরুরি ভিত্তিতে এপ্রোচ সড়কে মাটি ভরাট করবেন।