২০শে জুন, ২০১৮ ইং | ৭ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:০০

শাম ফাউন্ডেশনের উদ্যোগে জিডি সামসুদ্দিন কলেজিয়েট স্কুলে গরিব ও মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান, সনদপত্র, পুরস্কার ও বিদালয়ের শিক্ষকের মাঝে ল্যাপটপ বিতরণ

শনিবার সকালে কুমারখালী জিডি শামসুদ্দিন কলেজিয়েট স্কুল প্রাঙ্গনে শাম ফাউন্ডেশনের উদ্যোগে কুমারখালী এলাকার প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে পরীক্ষার পর ২০ জন ছাত্রছাত্রীকে বৃত্তি বাবদ স্কুল ব্যাগ, বই, ডায়েরী বিতরণ করে এবং গরিব মেধাবীদের মাঝে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করে। বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ডায়েরী এবং ৪ জন শিক্ষককে ল্য্যাপটপ প্রদান করেন। শাম ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত পরিচালক বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতলেবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীনুজ্জামান। শাম ফাউন্ডেশনের চেয়ারম্যান শরিপুল ইসলাম মাসুম এবং তার সহযোদ্ধা সহধর্মীনি শিক্ষানুরাগী আরজুমান্দ বানু দীর্ঘনিরলস প্রচেষ্টা ও অর্থ দিয়ে এই শাম ফাউন্ডেশন দাঁড় করিয়েেছে ২০১০ সালে। পরপর ৮ বছর এই বৃত্তি প্রদান করে আসছেন তারা। এছাড়াও্ গোপালপুর দবেশপুর এরাকায় ৬৫ জনকে বিনাসুদে ভ্যান ক্রয় করিয়ে দিয়েছেন।

 

গরিব, দুস্থদের মাঝে নিয়মিত সাহায্য সহযোগিতা সহ গোরস্থান উন্নয়ন ও বিদ্যালয় ভবন নিমাণ সহ প্রভূত উন্নতি সাধন করেে চলেছেন। শাম ফাউন্ডেশণের প্রচেষ্টায় বিদ্যালয়কে কলেজ পয্যায়ে উন্নীত এবং এরাকার নানাবিধ উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখে চলেছেন এই শিক্ষানুরাগী, সমাজমনষ্ক মানুষ শরিফুল ইসলাম মাসুম। তাঁর সাথে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে আছেন তাঁর অগ্রজ বীরমুক্তিযোদ্ধা মনজু সাত্তার সহ তার পরিবারের সকল সদস্যা। অনুষ্ঠানের শুরুতে জাতীয় পতাকা উত্তোলনের সাথে সাথে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে প্রধান অতিথি জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা চাঁদ আলী, এড. জয়দেব বিশ্বাস, সৈয়দ জাফর সাদেক, সিয়াম ফেব্রিক্সের প্রোপাইটার রেজা্উল করিম, সাবেক কমিশনার আনজুয়ারা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, , বাংলাদেশ-ভারত সম্প্রীত পরিষদের সম্পাদক নিতাই কুন্ডু, কবি ও নাট্যকার লিটন আব্বাস প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন বিদ্যালয়ের শিক্ষক বিজয় কর, সহ: প্রধান শিক্ষক আ: হান্নান প্রমুখ।

 

বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সংগীথ পরিবেশন করে, ছড়াগান, নৃত্য পরিবেশিত হয়। এছাড়াও বক্তব্য রাখেন অভিভাবকেরা। শেষে বিদ্যলয়ের সকল ছাত্রছাত্রীদের মাঝে দুপুরের খাবার পরিবেশন করা হয় এবং আগত অতিথিরাও ভূরিভোজ করে। অনুষ্ঠান এর ফাঁকে আহত সাংবাদিক এমএ ওহাবের পাসপোর্ট নবায়নের জন্য৩৫০০ টাকা তার হাতে তুরে দেন শাম ফাউন্ডেশনের চেয়ারম্যান শরিফুল ইসলাম মাসুম। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার তার পক্ষ থেকে ওহাবের হাতে ১ বস্তা তেল, চিনি, চাল সহ খাদ্যদ্রব্য সামগ্রী তুলে দেন।