১৬ই ডিসেম্বর, ২০১৮ ইং | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:০৪

সাবেক অতিরিক্ত সচিব বনমালী ভৌমিক লিডিং ইউনিভার্সিটিতে ট্রেজারার হিসেবে যোগদান করেছেন

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাষ্ট্রপতি ও লিডিং ইউনিভার্সিটির আচার্য মহোদয় বনমালী ভৌমিককে লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে নিয়োগ দান করেন।

 

লিডিং ইউনিভার্সিটিতে যোগদানের পূর্বে তিনি সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আইসিটি বিভাগে মহাপরিচালক (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।

 

কর্মজীবনে সহকারী কমিশনার হিসেবে ১৯৮৮ সালে যোগদানের পর তিনি মন্ত্রণালয়ে প্রজেক্ট ডিরেক্টর (অতিরিক্ত সচিব), জেলা প্রশাসক, প্রধান নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ডেপুটি ডিরেক্টর, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। কেবিনেট ডিভিশন কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে তিনি ২০১৬-২০১৮ পঞ্চগড় জেলার মেন্টর, ইউএন-এপি-আইএস গ্রুপের এবং পরবর্তীতে স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান (অনারেবল পজিশন) হিসেবে নিযুক্ত ছিলেন।

 

বনমালী ভৌমিক মালয়েশিয়ার উটেরা ইউনিভার্সিটি থেকে ক্যাপাসিটি ডেভেলপমেন্টের মাধ্যমে সরকারকে শক্তিশালী করা, সিঙ্গাপুর থেকে মেট, আইন ও ব্যবস্থাপনা, সরকারি-বেসরকারি অংশীদারসহ বিভিন্ন বিষয়ে ট্রেইনিং প্রাপ্ত হন।

 

বনমালী ভৌমিক ১৯৫৯ সালে মৌলভীবাজার জেলার সদরে জন্ম গ্রহণ করেন। শিক্ষাজীবনে তিনি মৌলভীবাজার জেলার দিঘলবাক উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৪ সালে এসএসসি, মৌলভীবাজার সরকারি কলেজ থেকে ১৯৭৬ সালে এইচএসসি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮০ এবং ১৯৮১ সালে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব এডুকেশন এন্ড রিসার্স (আইইআর) থেকে এডুকেশন এন্ড রিসার্স বিষয়ে দুই বছর মেয়াদী এম.এড. ডিগ্রী লাভ করেন।

 

তিনি চন্দ্রাবতী অ্যাওয়ার্ড, মীর মোশারফ হোসেন লিটারেসি অ্যাওয়ার্ড, অতিশ দীপঙ্কর লিটারেসি অ্যাওয়ার্ড, পলক চিলড্রেন অ্যাওয়ার্ডসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হন। তিনি ৩০ বৎসর কর্মজীবনে দেশ এবং দেশের বাইরে বিভিন্ন কনফারেন্স, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন।

 

লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার হিসেবে এ বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করার প্রয়াসে তিনি সকলের সহযোগিতা কামনা করেন। তিনি তাঁর এবং পরিবারের জন্য সকলের কাছে দোয়া প্রার্থী।