১৯শে অক্টোবর, ২০১৮ ইং | ৪ঠা কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:৩৮

নারীরা ডেটিংয়ে যে প্রশংসাগুলো শুনতে চান

 

লাইফ স্টাইল প্রতিবেদনঃ-

প্রশংসা শুনতে কে না ভালোবাসে? তবে বেশিরভাগ ক্ষেত্রেই নারীরা প্রশংসা শুনে বেশি খুশি হোন। যাহোক, যে কোনো সম্পর্ক শক্তিশালী এবং মজবুত করার উপায় হলো সঠিক সময়ে সঙ্গীর প্রশংসা করা। আজকের দিনে যখন কোনো পুরুষ নারীদের শারীরিক বৈশিষ্ট্য, পোশাক এবং অন্য কোনো বিষয় নিয়ে প্রশংসা করেন তখন নারীরা মনে মনে অনেক খুশি হন। তবে একজন আধুনিক নারীর বেলায় কিন্তু এর ব্যতিক্রম ঘটনা ঘটে। শারীরিক গঠন নয়, বরং অন্য কোনো বিষয় দেখে যদি কোনো ব্যক্তি তাদের প্রশংসা করেন তাহলে তারা তাদের পছন্দ করেন।এ ক্ষেত্রে আধুনিক নারীর সঙ্গে ডেটিংয়ে কীভাবে ভালো এবং অর্থপূর্ণ প্রশংসা করা যায় তার কিছু উপায় জানিয়ে দিয়েছে টাইমস অব ইন্ডিয়া-

 

বুদ্ধিমত্তা এবং আবেগের প্রশংসা-সঙ্গীর কাজল টানা চোখ, উচ্চতা এবং মিষ্টি হাসির প্রশংসা করার পরিবর্তে তার বুদ্ধিমত্তা সম্পর্কে কথা বলুন। সে জীবনে যে কাজগুলো করতে উৎসাহী তার প্রশংসা করুন। এ ছাড়া তার পেশাগত সাফল্য, ড্রাইভিং দক্ষতা, ফিটনেস লেভেল, তার ইতিবাচক দৃষ্টিভঙ্গি বা অন্য কোন প্রতিভা থাকলে তারও প্রশংসা করুন। এমন প্রশংসা সঙ্গীর কাছে আপনাকে করে তুলবে আরও আকর্ষণীয় এবং অনন্য এক ব্যক্তি।

 

ব্যক্তিত্বের প্রশংসা-আধুনিক নারীরা মনের দিক থেকে অনেক শক্তিশালী এবং আত্মবিশ্বাসী ব্যক্তিত্বের হয়ে থাকেন। তারা জানেন, কীভাবে নিজেকে পরিচালিত করতে হয় এবং সঠিক কোনো কারণে প্রশংসিত হলে তারা সেদিকে নজর রাখেন। তাকে শুধু বলবেন না, তোমার পোশাক খুব সুন্দর অথবা ওহ, আজ রাতে তোমাকে চমৎকার দেখাচ্ছে। এর সঙ্গে তার শক্তি এবং ক্ষমতায়নের কথা বলুন। উদাহরণস্বরূপ তাকে বলুন, তুমি অনেক শক্তিশালী ব্যক্তিত্বের মানুষ। আমি তোমার ফ্যাশন সেন্সকে ভালোবাসি, তোমার মুখে সবসময় এমন হাসি লেগে থাক।

 

নিখুঁত বলবেন না-পৃথিবীর কোনো মানুষই নিখুঁত হতে পারে না। কাজেই কখনোই তার অতিরিক্ত প্রশংসা করবেন না। বরং তার কোনো ত্রুটি থাকলে তাও ধরিয়ে দিন। তাহলে সে বুঝবে, আপনি সত্যিই তাকে অনেক ভালোবাসেন। আর ভালোবাসেন বলেই তার ভালোটা চান।মতামতজীবনের প্রতি সঙ্গীর মতামত, সিদ্ধান্ত এবং দৃষ্টিভঙ্গির প্রতি সম্মান দেখিয়েও আপনি তার প্রশংসা করতে পারেন। এর ফলে আপনারা দুজনে যে কোনো বিষয়ে খুব ভালো সিদ্ধান্ত নিতে পারবেন।

 

তোমার জন্য গর্বিত-সঙ্গীকে বলুন, আমি তোমার জন্য গর্বিত। সম্ভাবনাময় এই কয়েকটি শব্দই তাকে সুখী এবং নিরাপদ বোধ করাবে। তাকে এটা নিশ্চিত করুন যে আপনি শুধু তার প্রশংসার জন্যই এমনটি বলছেন না।

 

তুলনা করবেন না-ব্যক্তি বিশেষ প্রত্যেক ব্যক্তি আলাদা হয়। তাই একজনকে আরেকজনের সঙ্গে তুলনা করা তার প্রতি অসম্মান প্রদর্শন ছাড়া আর কিছু নয়। আপনার সঙ্গীকেও অন্য কোনো নারীর সঙ্গে তুলনা করবেন না। বরং তাকে বলুন, দয়ালু নারীদের মধ্যে সে একজন। এতে তার আত্মসম্মান শুধু বাড়বে না, বিষয়টি তাকে কাছে অনেক স্পেশাল মনে হবে। এমনটি করলে সে আপনাকে আলিঙ্গনও করতে পারে।